Follow us

‘সস্তায়’ বাজারে এলো দেশে তৈরি রেডমি-১০ স্মার্টফোন

 

নিজস্ব প্রতিবেদক :: শীর্ষ গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি বাংলাদেশে তৈরি তাদের দ্বিতীয় স্মার্টফোন রেডমি-১০ (২০২২) সংস্করণ বাজারে ছেড়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে দেশের সব অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাচ্ছে। এর আগে ব্র্যান্ডটি দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি-৯এ উন্মোচন করেছে। নতুন রেডমি স্মার্টফোন উন্মোচনের মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’ যাত্রা আরও শক্তিশালী করল শাওমি।

রেডমি-১০ (২০২২) স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় ফিচার এবং অসাধারণ পারফরম্যান্স ক্ষমতা, যা প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে। এতে রয়েছে অসামান্য ৫০ মেগাপিক্সেলের হাই-রেজুলেশনের ক্যামেরা এবং এফএইচডিপ্লাস রেজুলেশনের ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে।

নতুন স্মার্টফোন উন্মোচন উপলক্ষে শাওমির কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘‘মেক ইন বাংলাদেশ’ উদ্যোগের অংশ হিসেবে আমাদের ফ্যানদের জন্য স্থানীয়ভাবে তৈরি দ্বিতীয় স্মার্টফোনের ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। স্থানীয়ভাবে তৈরি আমাদের প্রথম স্মার্টফোন রেডমি ৯এ-এর অসামান্য সফলতার ধারাবাহিকতায় এটি আনা হয়েছে।। আমাদের প্রত্যাশা, বাংলাদেশের বাজারে মিড-রেঞ্জের পাওয়ারহাউস রেডমি ১০ (২০২২) সংস্করণটি ফ্যানদের কাছে জনপ্রিয় হবে।”

নেক্সট লেভেল ক্যামেরা পারফরম্যান্স

ডিভাইসটিতে থাকা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-হাই-রেজুলেশনের প্রাইমারি ক্যামেরা অসাধারণ ডিটেইলসহ ছবি তোলার অভিজ্ঞতা দিবে। ব্যবহারকারীর মূল্যবান সব মুহূর্ত ধরে রাখার স্বাচ্ছ্যন্দ দিতে শাওমি রেডমি-১০ (২০২২) ফোনে একই সঙ্গে দেয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলে ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। শটগুলোকে আরও সুন্দর করে তোলা যাবে ক্যামেরায় থাকা ফিল্টারে, সে জন্য রয়েছে প্যানারোমা সেলফি, যা গ্রুপ ছবি তোলার অভিজ্ঞতা আরো সহজতর করবে । সেলফি নিতে ফোনটির সামনে দেয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, যাতে রয়েছে টাইম ব্রাস্ট এবং এআই বিউটিফিকেশন।

অসাধারণ ডিসপ্লে এক্সপেরিয়েন্স

রেডমি-১০ (২০২২) রয়েছে বড় ৬.৫ ইঞ্চির ডটডিসপ্লের সঙ্গে ফুলএইচডিপ্লাস রেজুলেশন, এতে থাকছে ৯০হার্জ রিফ্রেশ রেট; যা গেইমিং বা সাধারণ স্ক্রলিং করার সময় স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করবে। এই ডিস্প্লেতে আছে অ্যাডাপটিভ সিঙ্ক প্রযুক্তি, যা সাধারণত ফ্ল্যাগশিপ ফোনে পাওয়া যায়। এই প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ রেটের সঙ্গে ফ্রেম রেট মিলিয়ে দেয়, এর ফলে ডিভাইসটি স্মুথ রেজাল্ট ও ব্যাটারির পাওয়ার দীর্ঘস্থায়ী করে।

মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসরে শক্তিশালী পারফরম্যান্স

রেডমি-১০ (২০২২) ফোনে থাকা ২.০ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেবে যেকোনো সময়ের চেয়ে পরিষ্কার ছবি এবং উন্নত গেইমিং অভিজ্ঞতা। এতে থাকা দ্রুত গতির জিপিইউ, শক্তিশালী হার্ডওয়্যার এবং চমকপ্রদ ফিচার ডিভাইসটিতে দেয় স্মার্টফোন ব্যবহারে নেক্সট লেভেল পারফরম্যান্স।

টেকসই ব্যাটারি

স্মুথ পারফরম্যান্স চাহিদা মেটাতে স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ২২.৫ ওয়াটের বক্স চার্জার। বড় ব্যাটারির ফোনটি আপনাকে সারাদিন অনায়াসে পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

কবে পাওয়া যাবে, দাম কত

রেডমি-১০ ২০২২ ফোনটি পাওয়া যাবে কার্বন গ্রে এবং সি ব্লু রঙে। বাংলাদেশে ১৫ ফেব্রুয়ারি ২০২২ থেকে ফোনটি দেশের সব অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির ৪+৬৪ জিবি সংস্করনের দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করনের দাম ১৬,৯৯৯ টাকা। বাংলাদেশে তৈরির আগে ফোনটি ২০ হাজার টাকার আশেপাশে দেশের বাজারে বিক্রি হতো। সে তুলনায় দাম এখন অন্তত ৫ হাজার টাকা কম।

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি শাওমি। কোম্পানিটির প্রতিষ্ঠা করেছে বিশ্বের শীর্ষস্থানীয় কনজ্যুমার এআইওটি প্লাটফর্ম। বর্তমানে বিশ্বের ১০০টিরও বেশি দেশ ও অঞ্চলে শাওমির পণ্যগুলো ব্যবহার হচ্ছে।

চীনের টেক জায়ান্ট শাওমি করপোরেশন প্রতিষ্ঠিত হয়েছে ২০১০ সালের এপ্রিল মাসে। শাওমি একটি কনজ্যুমার ইলেকট্রনিক্স এবং স্মার্টফোনসহ স্মার্ট ম্যানুফ্যাকচারিং কোম্পানি; যার মূল হলো স্মার্ট হার্ডওয়্যার এবং ইন্টারনেট অব থিংকস বা আইওটি প্লাটফর্ম।

শাওমি জানায়, তাদের লক্ষ্য হচ্ছে ‘ব্যবহারকারীদের সঙ্গে বন্ধুত্ব এবং তাদের হৃদয়ে সর্বোত্তম কোম্পানি’ হিসেবে জায়গা করে নেওয়া। পাশাপাশি শাওমির ক্রমাগত উদ্ভাবন, ব্যবহারকারীদের উচ্চ অভিজ্ঞতা এবং পরিচালন দক্ষতা। কোম্পানিটি সম্প্রতি বিশ্বের সেরা সব উদ্ভাবনী পণ্য এনেছে, যা ‘অনেস্ট প্রাইস’ বা সাশ্রয়ী মূল্যে জীবনকে আরও সহজ করে তোলে।

বিডি প্রেসরিলিস / ১৬ ফেব্রুয়ারি ২০২২ /এমএম 


LATEST POSTS
ওয়ালটন পণ্য কিনে ২০ লাখ টাকা পাওয়ার সুযোগ

Posted on অক্টোবর ১৩th, ২০২৪

ক্যানন আউটস্ট্যান্ডিং গ্রোথ অ্যাওয়ার্ড পেলো স্মার্ট টেকনোলজিস

Posted on অক্টোবর ১১th, ২০২৪

দক্ষিণ এশিয়া অঞ্চলে ডেলের সেরা পরিবেশক হলো স্মার্ট টেকনোলজিস

Posted on অক্টোবর ৫th, ২০২৪

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

Posted on অক্টোবর ৪th, ২০২৪

রূপায়ণ সিটি ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on অক্টোবর ৪th, ২০২৪

এশিয়ার শ্রেষ্ঠ স্যানিটারিওয়্যার প্রস্তুতকারকের স্বীকৃতি পেল রোসা

Posted on অক্টোবর ৪th, ২০২৪

ওয়ালটন নিয়ে এলো সোলার হাইব্রিড আইপিএস

Posted on অক্টোবর ৩rd, ২০২৪

শরতের খুশিতে রাঙানো সারা’র পূজা আয়োজন

Posted on অক্টোবর ৩rd, ২০২৪

৪০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে উবার-পাঠাওকে নোটিশ

Posted on সেপ্টেম্বর ২৯th, ২০২৪

ঢাকা রিজেন্সির ৬ দিনের ট্যুরিজম ফেস্ট

Posted on সেপ্টেম্বর ২৬th, ২০২৪