Follow us

কল্যাণমুখী বেসিস গড়ে তোলা আমার অঙ্গীকার : দিদারুল আলম

Didarul Alam

নিজস্ব প্রতিবেদক :: ৩১ মার্চ অনুষ্ঠিত হবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০১৮-২০১৯ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে নয়টি পদের জন্য ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে শুটিং স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম একজন। বেসিস নির্বাচন নিয়ে এবার কথা হয়েছে এই আইটি ব্যবসায়ীর সঙ্গে।

নির্বাচিত হলে কী করবেন? এমন প্রশ্নের জবাবে দিদারুল আলম বলেন বলেন, নির্বাচনে জয়ী হলে কিছু বিষয়ে গুরুত্ব সহকারে কাজ করতে চাই। সব মেম্বারের সঙ্গে মিলে বেসিসকে সবার জন্য করতে চাই। শুরুতেই যে কাজটি করতে চাই তা হলো, একটি মেম্বার ক্লাব করা ও মেম্বার স্কিল ট্রান্সফর্মেশন অ্যান্ড কোলাবোরেশন প্লাটফর্মের মাধ্যমে বেসিস সদস্যদের মধ্যে সমন্বয় বাড়ানো। যাতে করে একে অপরের ক্যাপাসিটি ডেভেলপমেন্টে কাজ করে এবং অপরচুনিটি ক্রিয়েটের মাধ্যমে শক্তিশালী সদস্যদের মাধ্যমে কল্যাণমুখী বেসিস গড়ে তোলার অঙ্গীকার নিয়ে সামনে আগানো যায়।

দিদারুল আলম জানান, সদস্য প্রতিষ্ঠানগুলোর জন্য এক্সেস টু ফান্ডের ব্যবস্থা করতে চান তিনি। যাতে প্রত্যেকটি প্রতিষ্ঠান স্বাবলম্বী হতে পারে। তিনি মনে করেন, সম্মিলিত শক্তিতেই বেসিসকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

এই আইটি ব্যবসায়ী ইতিমধ্যে কাজ করেছেন বেসিসের ডিজিটাল মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান হিসেবে। আর এই দায়িত্ব পালন করতে গিয়ে সর্বাধিক মিটিং করেছেন এবং ডিজিটাল মিডিয়া বায়িংয়ের পলিসি উন্নয়নে কাজ করছেন। এ ছাড়া অ্যাপিকটা অ্যাওয়ার্ড অর্গানাইজিং এবং সফট এক্সপো অর্গানাইজিং কমিটিতেও কাজ করেছেন। সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত চার দিনের ‘বেসিস সফটএক্সপো ২০১৮’-তেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দিদারুল আলম। এই সফটএক্সপোতে বেশিরভাগ স্পন্সর জোগাড় করে দেন তিনি।

দিদারুল আলম বলেন, ভালোলাগার জায়গা থেকে কাজ করি আমি। আর সবসময় এ কাজ করে যেতে চাই। আমাকে বেসিসের সদস্যরা সব সময় পাবে। আমি নির্বাচিত হলে এ কাজগুলো আরও বড় পরিসরে করার সুযোগ পাব।

গুগল ডেভেলপার গ্রুপ বাংলা (জিডিজি বাংলা) ২০১৫ সালের শুরুতে গুগল ট্রান্সলেটে বাংলা শব্দ যোগ করার যে উদ্যোগ নিয়েছিল তাতে দিদারুল আলম নেতৃত্ব দিয়ে কাজটিকে আরও এগিয়ে নিয়েছিলেন। সারা বিশ্বে বাংলা ভাষাকে ছড়িয়ে দিতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ‘টিম হরাইজন’ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতা করছে দিদারুল আলম।

(বিডি প্রেস রিলিস/২১ মার্চ/এসএম)


LATEST POSTS
ওয়ালটন পণ্য কিনে ২০ লাখ টাকা পাওয়ার সুযোগ

Posted on অক্টোবর ১৩th, ২০২৪

ক্যানন আউটস্ট্যান্ডিং গ্রোথ অ্যাওয়ার্ড পেলো স্মার্ট টেকনোলজিস

Posted on অক্টোবর ১১th, ২০২৪

দক্ষিণ এশিয়া অঞ্চলে ডেলের সেরা পরিবেশক হলো স্মার্ট টেকনোলজিস

Posted on অক্টোবর ৫th, ২০২৪

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

Posted on অক্টোবর ৪th, ২০২৪

রূপায়ণ সিটি ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on অক্টোবর ৪th, ২০২৪

এশিয়ার শ্রেষ্ঠ স্যানিটারিওয়্যার প্রস্তুতকারকের স্বীকৃতি পেল রোসা

Posted on অক্টোবর ৪th, ২০২৪

ওয়ালটন নিয়ে এলো সোলার হাইব্রিড আইপিএস

Posted on অক্টোবর ৩rd, ২০২৪

শরতের খুশিতে রাঙানো সারা’র পূজা আয়োজন

Posted on অক্টোবর ৩rd, ২০২৪

৪০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে উবার-পাঠাওকে নোটিশ

Posted on সেপ্টেম্বর ২৯th, ২০২৪

ঢাকা রিজেন্সির ৬ দিনের ট্যুরিজম ফেস্ট

Posted on সেপ্টেম্বর ২৬th, ২০২৪