Follow us

ফাইভারের পাশাপাশি রেজিস্ট্রোতেও কাজের সুযোগ আছে : খান মো. নাকিব স্বাধীন

নিজস্ব প্রতিবেদক :: দেশের সব টপ রেটিং ফাইভার ফ্রিল্যান্সার ও সেলারদের নিয়ে অনুষ্ঠিত হলো বিশেষ আয়োজন। শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমই ভবনে সাতশ’র বেশি ফ্রিল্যান্সারদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় সেমিনারটি।

‘ফাইভার বাংলাদেশ মিটআপ ২০১৯’ শিরোনামের সেমিনারটির পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের প্রথম ও একমাত্র আইক্যান অ্যাক্রেডিটেড ডোমেইন রেজিষ্ট্রার ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ব্র্যান্ড ‘রেজিস্ট্রো’ এবং দেশের প্রথম অ্যাপনির্ভির লং ডিস্ট্যান্স রাইড শেয়ারিং সেবাদাতা ‘ইজিয়ার’।

ফাইভারের পাশাপাশি রেজিস্ট্রোতেও কাজের সুযোগ আছে : খান মো. নাকিব স্বাধীন

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগদের হেড অফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার সোলায়মান সুখন, পান্ডুঘর গ্রুপের ডিজিএম এস এম আহবাবুর রহমান, আইডিয়াল কম্পিউটারস অ্যান্ড আইটি প্রজেক্টের (আইসিআইটিপি) প্রতিষ্ঠাতা শরিফ মুহাম্মদ শাহজাহান, আয়মা টেকনোলজিসের প্রতিষ্ঠাতা এবং সিইও আবু তাহের সুমন, টিস্প্রিংয়ের কান্ট্রি ম্যানেজার জাফর হোসেইন জাফি, ফায়মুস্ত সফটওয়্যারের ফাউন্ডার অ্যাডিমন ফায়সাল মুস্তাফা, বিসকোপের সিইও নাহিদ হোসেন, আরআর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রাসেল আহমেদ, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের হেড অব অপারেশন খান মো. নাকিব স্বাধীন, ফাইভারের গ্রাফিক্স ডিজাইনার আরিফ রহমান এবং গোলাম কামরুজ্জামান, ফাইভারের টপ রেটিং সেইলার কামরুজ্জামান শিশির, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সোহাগ মিয়া এবং ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের অপারেশন স্পেশালিস্ট নাইম খান প্রিন্স।

ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের হেড অব অপারেশন খান মো. নাকিব স্বাধীন বলেন, আন্তর্জাতিক আউটসোর্সিং মার্কেট প্লেস সমূহে বাংলাদেশি ফ্রিল্যান্সাররা তাদের কাজের মাধ্যমে একটি শক্ত ও সম্মানীয় অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। দিন দিন এই অবস্থানকে আরো বেশি শক্ত করে তুলতে কাজ করছেন।

তারই ধারাবাহিকতায় অন্যতম জনপ্রিয় আউটসোর্সিং মার্কেট প্লেস ফাইভারে কাজ করা বাংলাদেশি ফ্রিল্যান্সারদের ফেসবুক গ্রুপ ফাইভার বাংলাদেশ এই মিটআপের আয়োজন করে। আমরা এই আয়োজনটিকে সফল করতে তাদের সহযোগিতা করেছি।

আর মিটআপে ফ্রিল্যান্সারদের উপস্থিতি এবং আগ্রহ আমাদের অনুপ্রাণিত করেছে। এ ছাড়াও ফাইভারে কাজ করার পাশাপাশি রেজিস্ট্রো নিয়েও কাজ করতে পারে ফ্রিল্যান্সাররা। রেজিস্ট্রোর মাধ্যমেও আয়ের নিশ্চিত সম্ভাবনা আছে।

ফাইভারের পাশাপাশি রেজিস্ট্রোতেও কাজের সুযোগ আছে : খান মো. নাকিব স্বাধীন

ফায়মুস্ত সফটওয়্যারের ফাউন্ডার এবং ফাইভার বাংলাদেশ গ্রুপের অ্যাডিমন ফায়সাল মুস্তাফা বলেন, ফাইভারে কাজের মাধ্যমে অনেকে অর্থ আয় করতে পারছে। ফ্রিল্যান্সারদের কাজের একটি নির্ভরযোগ্য মাধ্যম হয়ে উঠেছে ফাইভার। এ ছাড়াও ফাইভার বাংলাদেশ গ্রুপে কোনো ফ্রিল্যান্সার হেল্প চাইলে আমরা সেটি করার চেষ্টা সব সময় করি।

মিটআপে বাংলাদেশের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার, আইটি প্রফেশনাল ও আইটি উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। তারা আইটি ও আইটি অ্যানাবল্ড সার্ভিস (আইটিইএস) সেক্টরে বাংলাদেশের সম্ভাবনা এবং সেক্টরটি নিয়ে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। একইসঙ্গে তারা এই সেক্টরে নিজেদের ক্যারিয়ার গড়তে আগ্রহীদের বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে কথা বলেন।

বিডি প্রেস রিলিস/৫ মার্চ ২০১৯/এসএম


LATEST POSTS
নতুন মডেলের মেকানিক্যাল, আরজিবি ও রিচার্জেবল কিবোর্ড-মাউস এনেছে ওয়ালটন

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

স্ট্যান্ডার্ড ব্যাংকের ৩৯৭তম বোর্ড সভা অনুষ্ঠিত

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫৬তম সভা অনুষ্ঠিত

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

ওয়ালটনের আকর্ষণীয় ডিভিডেন্ড ঘোষণা : সুদৃঢ় নেতৃত্বে মুনাফা বেড়েছে ৫৭৩.৮৫ কোটি টাকা

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

চীন সফরে উইমেন ইন টেকের ৩ বিজয়ী

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

ইউসিবির নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

Posted on সেপ্টেম্বর ৫th, ২০২৪

মাসজুড়ে চলবে ভিভোর ফটোগ্রাফি প্রতিযোগিতা

Posted on সেপ্টেম্বর ৪th, ২০২৪

বিকাশে পরিশোধ করতে পারছেন আইডিএলসি গ্রাহকরা লোনের কিস্তি, ফি ও চার্জ

Posted on সেপ্টেম্বর ৩rd, ২০২৪

আন্দোলনে আহত ছাত্র-জনতার চিকিৎসায় ইউসিবির অর্থ সহায়তা

Posted on সেপ্টেম্বর ৩rd, ২০২৪

বন্যার্তদের সহায়তায় সেনা কল্যাণ সংস্থায় অনুদান দিয়েছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on সেপ্টেম্বর ৩rd, ২০২৪